শনিবার, ১৮ মে ২০২৪, ১০:২২ অপরাহ্ন

নোটিশ :
সারাদেশ ব্যাপী সংবাদকর্মী নিয়োগ চলছে।। আগ্রহীরা যোগাযোগ করুন: 01717-055087, ইমেইল: priyobarta24tv@gmail.con
শিরোনাম :
নীলফামারীতে অটো চালককে গলা কেটে হত্যা, অটো ছিনতাই ফুলবাড়ীতে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনী মিছিল ও পথসভা নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলায় ৬ষ্ঠ ধাপে নির্বাচনে ঘোড়া মার্কার জয় জয়কার সড়ক দুর্ঘটনায় বিয়ে বাড়িতে শোকের ছোঁয়া ফুলবাড়ীতে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালন হলো মে দিবস নলডাঙ্গা দোকান কর্মচারী শ্রমিক ইউনিয়নের উদ্যোগে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত সাঘাটায় আন্তর্জাতিক মে দিবস পালিত। গাজীপুরের পূবাইলে দুর্ধর্ষ ডাকাতি স্বর্নালংকারসহ নগদ অর্থ লুট গোবিন্দগঞ্জে তিন বন্ধু মিলে প্রেমিকাকে দলবদ্ধ ধর্ষণ। ঠাকুরগাঁওয়ে আদালতের নির্দেশ অমান্য করে নিয়োগ পরিক্ষা অনুষ্ঠিত

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবসে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের সাথে উপাচার্যের মতবিনিময়।


মো: জাকারিয়া হোসেন
সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি:

আজ ১৭ এপ্রিল ২০২৪, ঐতিহাসিক মুজিবনগর দিবস। এ দিবস উপলক্ষ্যে সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-০১ এর উপাচার্যের সভাকক্ষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের সাথে মতবিনিময় করেন।
শুরুতেই বাংলাদেশের মহান স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম। মহান মুক্তিযুদ্ধে যাঁরা অবদান রেখেছেন তাঁদের সম্মানে এক মিনিট নীরবতা পালন করা হয়।
এ সময় ঐতিহাসিক মুজিব নগর দিবসের পটভূমি ও গুরুত্ব তুলে ধরে মাননীয় উপাচার্য ড. শাহ্ আজম বলেন, “১৭ এপ্রিল বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম এবং মুক্তিযুদ্ধের ইতিহাসে স্মরণীয় একটি দিন। ১৯৭১ সালে এদিনে মেহেরপুরের বৈদ্যনাথতলার আম্রকাননে স্বাধীন বাংলাদেশের প্রথম অস্থায়ী সরকার আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করে। এদিন থেকেই মূলত বাংলাদেশ স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে বিশ্ব দরবারে আত্মপ্রকাশ করে। এই সরকার গঠনের মাধ্যমে বাংলাদেশ দ্রুতই মুক্তিযুদ্ধের আন্তর্জাতিক সমর্থন ও সহযোগিতা আদায় করতে সক্ষম হয়। ফলশ্রুতিতে মুক্তিসংগ্রামের সফলতা বেগবান হয় এবং বাঙালি স্বাধীনতা অর্জনে সক্ষম হয়।”
উপাচার্য আরো বলেন, “জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার পথে বাংলাদেশ অনেকদূর অগ্রসর হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার এবারের স্বপ্ন তথ্য প্রযুক্তি নির্ভর, জ্ঞান সমৃদ্ধ, স্মার্ট বাংলাদেশ। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের ক্ষেত্রে সকলকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে।”
মতবিনিময়কালে উপস্থিত ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. ফিরোজ আহমদসহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

© All rights reserved © 2017 Priyobarta24.Com
Design & Developed BY Hostitbd.Com